Breaking News

১৬ আগস্টের মধ্যে পোশাকশ্রমিকদের বোনাস দেয়ার নির্দেশ

নবী করিম সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলিয়াছে- আমাকে দোজখ দেখানো হইয়াছে। তখন আমি দেখিয়াছি .....++

ইবনে আব্বাস (রাঃ) হইতে বর্ণিত আছে যে, নবী করিম সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলিয়াছে- আমাকে দোজখ দেখানো হইয়াছে। তখন আমি দেখিয়াছি - দোজখীদের অধিকাংশ নারী। কারন তারা 'কুফরী' বেশি করিয়া  থাকে। জিজ্ঞাসা করা হইল, তারা কি আল্লাহর কুফরী করিয়া থাকে? নবী (সাঃ) উত্তরে বলিলেন, স্বামীর কুফরী ( অর্থাৎ না- শোকরী ও নেমক-হারামী ) এবং এহসান ও উপকারের কুফরী করিয়া থাকে। নারী জাতির স্বভাব এই যে, যদিও তুমি আজীবন তাহার প্রতি এহসান, সদ্ব্যবহার উপকার কর, কিন্তু তোমার কোনও একটি ত্রুটির কারনে সে ( সব কিছু ভুলিয়া গিয়া তোমার সকল উপকার অস্বীকার করতঃ ) বলিবে - আমি জীবনে কখনও তোমার নিকট সদ্ব্যবহার পাইলাম না।



বোখারী শরীফ - ১ম খণ্ড - হাদিস নং -২৫

No comments

নবী করিম সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলিয়াছে- আমাকে দোজখ দেখানো হইয়াছে। তখন আমি দেখিয়াছি .....++

ইবনে আব্বাস (রাঃ) হইতে বর্ণিত আছে যে, নবী করিম সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলিয়াছে- আমাকে দোজখ দেখানো হইয়াছে। তখন আমি দেখিয়াছি - দোজখীদের অধিকাংশ নারী। কারন তারা 'কুফরী' বেশি করিয়া  থাকে। জিজ্ঞাসা করা হইল, তারা কি আল্লাহর কুফরী করিয়া থাকে? নবী (সাঃ) উত্তরে বলিলেন, স্বামীর কুফরী ( অর্থাৎ না- শোকরী ও নেমক-হারামী ) এবং এহসান ও উপকারের কুফরী করিয়া থাকে। নারী জাতির স্বভাব এই যে, যদিও তুমি আজীবন তাহার প্রতি এহসান, সদ্ব্যবহার উপকার কর, কিন্তু তোমার কোনও একটি ত্রুটির কারনে সে ( সব কিছু ভুলিয়া গিয়া তোমার সকল উপকার অস্বীকার করতঃ ) বলিবে - আমি জীবনে কখনও তোমার নিকট সদ্ব্যবহার পাইলাম না।



বোখারী শরীফ - ১ম খণ্ড - হাদিস নং -২৫

No comments