Breaking News

১৬ আগস্টের মধ্যে পোশাকশ্রমিকদের বোনাস দেয়ার নির্দেশ

আমার মা

মা কে নিয়ে অনেকে অনেক কিছুই বলে কিন্তু প্রশ্ন হল আমরা বাস্তবে কতটুকু তা করে দেখাতে পারি। জন্ম দেয়া থেকে শুরু করে বাকিটা জীবন কিভাবে চলবে তাও নির্ধারন করে দেয় মা। মায়ের সমতুল্য একমাত্র মাই। আমার মাও তেমনি একজন-----

 আমার মা একজন নার্স সেই ছোট বেলে থেকেই আমাকে শুধু সেবাই করে আসছে কোন সর্ত ছাড়া। আমার মা একজন ডাক্তার আমি অসুস্থ হলেই ওষধ খাইয়ে দেয় অমনি মুর্হতেই ভাল হয়ে যাই, লেখাপড়ার প্রয়োজনে আমাকে ঢাকা থাকতে হয় যখনই ছুটিতে বাড়িতে যাই অমনি আমাকে দেখেই বলে দিতে পারে আমি অসুস্থ বা কোন সস্যায় আছি কিনা। আমার মা একজন শিক্ষক সেই হাতে খড়ি থেকে এখন পর্যন্ত শিক্ষা দিয়ে আসছে কোন বেতন ছাড়াই। তার প্রতিটা কথাই যেন কোন না কোন শিক্ষা লুকিয়েই আছে। আমার মা একজন ডিজাইনার আমাকে কিরকম পোশাকে মানাবে কোন শার্ট এর সাথে কোন প্যান্ট পরলে মানাবে, কোন কালার আমায় ভাল লাগবে সেটা সেই বলে বলে দেয়। আমার মা একজন পুষ্টিবিদ---আমার সহ পরিবারের কখন কি ধরনের খাদ্যাবাস প্রয়োজন সেটা তার ধারাই নির্ধারিত হয়। মাকে কে নিয়ে সারা বছরও যদি লিখে যাই তাও লেখা শেষ হবে না। মা তোমাকে অনেক মিস করছি তুমি ভাল থেকে সারা জীবন।।



No comments

আমার মা

মা কে নিয়ে অনেকে অনেক কিছুই বলে কিন্তু প্রশ্ন হল আমরা বাস্তবে কতটুকু তা করে দেখাতে পারি। জন্ম দেয়া থেকে শুরু করে বাকিটা জীবন কিভাবে চলবে তাও নির্ধারন করে দেয় মা। মায়ের সমতুল্য একমাত্র মাই। আমার মাও তেমনি একজন-----

 আমার মা একজন নার্স সেই ছোট বেলে থেকেই আমাকে শুধু সেবাই করে আসছে কোন সর্ত ছাড়া। আমার মা একজন ডাক্তার আমি অসুস্থ হলেই ওষধ খাইয়ে দেয় অমনি মুর্হতেই ভাল হয়ে যাই, লেখাপড়ার প্রয়োজনে আমাকে ঢাকা থাকতে হয় যখনই ছুটিতে বাড়িতে যাই অমনি আমাকে দেখেই বলে দিতে পারে আমি অসুস্থ বা কোন সস্যায় আছি কিনা। আমার মা একজন শিক্ষক সেই হাতে খড়ি থেকে এখন পর্যন্ত শিক্ষা দিয়ে আসছে কোন বেতন ছাড়াই। তার প্রতিটা কথাই যেন কোন না কোন শিক্ষা লুকিয়েই আছে। আমার মা একজন ডিজাইনার আমাকে কিরকম পোশাকে মানাবে কোন শার্ট এর সাথে কোন প্যান্ট পরলে মানাবে, কোন কালার আমায় ভাল লাগবে সেটা সেই বলে বলে দেয়। আমার মা একজন পুষ্টিবিদ---আমার সহ পরিবারের কখন কি ধরনের খাদ্যাবাস প্রয়োজন সেটা তার ধারাই নির্ধারিত হয়। মাকে কে নিয়ে সারা বছরও যদি লিখে যাই তাও লেখা শেষ হবে না। মা তোমাকে অনেক মিস করছি তুমি ভাল থেকে সারা জীবন।।



No comments